Skip to content Skip to footer
Loading Events

« All Events

  • This event has passed.

প্রোডাক্টিভ রমাদান প্রতিযোগিতা

April 14 - May 13

প্রোডাক্টিভ রমাদান প্রতিযোগিতা
‘মুক্তির আহবানে আসছে রমাদান,
ঝরে আঁখি মুমিনের পেতে সমাধান।
আবারাে পেয়েছি সেই নাজাতের আশা,
নিশিজেগে লুটে পড়ি কান্নাভাষা।
কেঁদে কেঁদে বলি প্রভু আমি গুনাহগার,
রমাদান জীবনের সেরা উপহার।’
মুমিন, মুসলিমের জীবনে নিঃসন্দেহে সেরা উপহার রমাদান। প্রতি রমাদান শেষে সবাই শুধু পরবর্তী রমাদান পর্যন্ত রবের নিকট জীবন কামনা করে।
বেশি বেশি নফল সালাত আদায় করা, সাহরীর পূর্বে কিয়ামুল লাইল পড়া, দিবসে কুরআন পড়া, সাদাকা করা, রজনীতে তারাওইহ পড়া সহ থাকে নানান আমলিয়াতের আয়োজন।
অন্য এগারো মাসের তুলনায় এই মাসে সকল ভালো কাজের সাওয়াব শুধু দ্বিগুণ না, কয়েকগুণ। এই মাসে শত ব্যস্ততার মাঝেও কেমন যেন একটা অবসর তৈরী হয়ে যায়।
➡️ ‘কুর’আনিক সায়েন্সেস ক্লাব’ এবার আয়োজন করতে যাচ্ছে ‘প্রোডাক্টিভ রামাদান প্রতিযোগিতা’। শহর-প্রান্তরের সকল মুসলিম ভাই-বোনদের রামাদানকে আরো বেশি প্রোডাক্টিভ করে তুলতে আপনাদের সাথে আমরা পুরো রমাদান জুড়ে থাকতে চাই এবং ভালো কাজসমূহে একে অপরের সহযোগী হতে চাই।
রামাদানে সাধারণত সবার একটা প্লান থাকে। কিন্তু প্রায়শই নিজের অলসতা, অবহেলার কারনে আমরা পরিকল্পনার উপর অটল থাকতে পারিনা। সেই উপায় মাথায় রেখে আমাদের আয়োজন ‘প্রোডাক্টিভি রামাদান প্রতিযোগিতা’। প্রতিযোগিতা চলবে পুরো মাসব্যাপী।
আমরা আপনাদের একটা চেকলিস্ট ☑️ দিব । চেকলিস্টে থাকবে ২০টি বা তারও বেশি এক্টিভিটি কলাম। প্রতিদিন আপনি সেই এক্টিভিটি চেকলিস্ট পূরন করবেন। প্রতি দশদিন পর পর আমরা আপনাদের আপডেট নিব।
যেমন ধরুন, চেকলিস্টের এক্টিভিটি অনুযায়ী আমরা আপনাদের কুরআন মুখস্থ করার একটা সিলেবাস দিব। হাদিস মুখস্থ করার একটা সিলেবাস দিব। জীবনঘনিষ্ঠ কিছু মাসয়ালা শিক্ষার সিলেবাস দিব। দু’আ মুখস্থ করার সিলেবাস দিব। এবং দৈনিক আপনার চলাফেরা, কাজ কর্ম সহ জীবন ঘনিষ্ঠ কিছু কলাম থাকবে, যেন রমাদান জুড়ে আপনাদের কোনো সময় অপচয় না হয়।
আমরা শুধু সিলেবাস দিয়ে অবসর নিব না। আমরা প্রতিটি টপিকে ডে বাই ডে এসব কিছুর শীট বিতরন করবো।
রামাদান শেষে ঈদের পর আমাদের প্রোভাইড করা সিলেবাসের উপর আমরা একটা পরিক্ষা নিব। চেকলিস্ট এক্টিভিটি এবং পরিক্ষার রেজাল্টের উপর ডিপেন্ড করে আমরা সেরা ২০জনকে পুরষ্কৃত করব ইন-শা-আল্লাহ।
.
আমাদের এই আয়োজন একদম ফ্রি। কোন রেজিষ্ট্রেশন ফি বা নিবন্ধন ফি নেই। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আপনার কিছু তথ্য দিয়ে গুগল ফরমটি পূরন করুন।
ছেলেদের রেজিষ্ট্রেশন এর লিংক- ⤵️
মেয়েদের রেজিষ্ট্রেশন এর লিংক- ⤵️
রেজিষ্ট্রেশন এর শেষ সময় ১২-০৪-২১ তারিখ বিকাল ৪ টা।
📱আমরা আপনাদেরকে What’s app গ্রুপে এড করে বিস্তারিত আপডেট এবং যাবতীয় দিক-নির্দেশনা দিব, ইনশা আল্লাহ।
🖥️ কুর’আনিক সায়েন্সেস ক্লাব এর বিভিন্ন প্রতিযোগিতা এবং কোর্স সম্পর্কে আপডেট জানতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেইজ এবং গ্রুপে…
https://www.facebook.com/DQSIS/
https://www.facebook.com/groups/453404172316788/?ref=share
🌼আয়োজনে: কুর’আনিক সায়েন্সেস ক্লাব🌼
কুর’আনিক সায়েন্সেস এন্ড ইসলামিক স্টাডিজ
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম

Details

Start:
April 14
End:
May 13

Venue

Online

Organizer

Qur’anic Sciences Club
View Organizer Website