No Image Available

রাসূলুল্লাহ সাঃ যেভাবে নামাজ পড়তেন

 Author: মোহাম্মদ নাছের উদ্দিন  Category: নিত্যপ্রয়োজনীয় জরুরি মাসায়েল  Publisher: দারুস সালাম বাংলাদেশ  Pages: 80  Tags: নামাজনিত্যপ্রয়োজনীয় জরুরি মাসায়েল |  Collect Book (Male)
 Description:

কোন ইবাদাত আল্লাহর কাছে কবুল হওয়ার জন্য সেটা আল্লাহর জন্য খাস করা যেমন জরুরী তেমনি জরুরী সেই ইবাদাতের ক্ষেত্রে রাসূল (সঃ) এর সুন্নাত অনুসরণ করা। রসূলুল্লাহ সা. কিভাবে নামাযের জন্যে প্রস্তুতি নিয়েছেন, কী পদ্ধতিতে নামায পড়েছেন, নামাযে কী পড়েছেন, নামাযের আরকান-আহকাম কিভাবে পালন করেছেন, ফরয নামায ছাড়া আর কি কি নামায, কতো রাকাত পড়েছেন? অজ্ঞাতার কারণে পরবর্তীকালের লোকেরা নামাযের এমন অনেক নিয়মই পালন করে না, যা রসূলুল্লাহ (সঃ) স্বয়ং করেছেন। আবার তারা নামাযের সাথে এমন অনেক নিয়মই জুড়ে নিয়েছে, যা রসূলুল্লাহ সা. করেননি। অথচ আল্লাহর রাসূল (সঃ) বলেন,

“তোমরা ঠিক সেভাবে নামায পড়ো, যেভাবে পড়তে দেখেছো আমাকে”। (সহীহ বুখারী, মুসনাদে আহমদ)আর

১৪০০ বছর আগে রাসূল (সঃ) কিভাবে নামাজ আদায় করেছেন তাঁর একটা প্রামাণ্য দলীল বলা চলএ এই বইটিকে। এ বইটি মূলত আল্লামা হাফিয ইবনুল কায়্যিমের সীরাতে রসূল ও সুন্নতে রসূলের উপর লেখা সবচাইতে বিশ্বস্ত ও নির্ভরযোগ্য সোনালি গ্রন্থ ‘যাদুল মা‘আদ এর ইবাদত অধ্যায়ের সালাত সংক্রান্ত অনুচ্ছেদগুলোর সংকলন। বইটি অনুবাদে কলম চালিয়েছেন মাওলানা ফজলুদ্দীন শিবলী। প্রকাশিত হয়েছে মক্কা পাবলিকেশন্স থেকে । আশা রাখি বইটি  রাসূল (সঃ) এর নামাজকে আপনাদের সামনে বাস্তবিকভাবে তুলে ধরতে সক্ষম হবে ইনশাআল্লাহ।

 Back